যান্ত্রীক জীবনে নৈসর্গিক স্বর্গরাজ্য `ঠিকানা’

চ্যানেল ৯৬বিডি.কম, শামীম আহসান : কর্মব্যস্ত রাজধানী। সবাই ছুটছে। পিছনে ফিরে তাকানোর সময় কারো নেই। যান্ত্রীক জীবনে অভ্যস্ত হয়ে পড়েছে নগরবাসী। চাকরিজীবি, পেশাজীবি কিংবা ব্যবসায়ী সবাই সমানতালে ব্যস্ত। জীবনকে সামনে টেনে নেয়ার এক অস্থীর প্রতিযোগীতা সবার।

তার পরেও প্রয়োজন একটু বিশ্রাম, একটু শান্তি, চাই পরিবারের জন্য একটু একান্ত সময়। আর যদি গ্রামীণ আবহে নিরিবিলি পরিবেশে একান্তে সময় কাটানো যায়। পছন্দের খাবার খাওয়া যায়, তাহলে কেমন হয়। তাহলে মনটা নিশ্চয়ই আনন্দে ফুরফুরে হতে পারে।

ইট পাথরের ঢাকায় প্রাণ ভরে নিশ্বাস নিতে আমরা কত জায়গায়ই না ছুটে বেড়াই। অথচ, আমাদের হাতের নাগালেই রয়েছে গ্রামীণ পরিবেশের এই ঠিকানা। একপাশে সুদৃশ্য বড় লেক, অন্যপাশে প্রাকৃতিক পরিবেশের আবহ। মাঝখানে সাদা, লাল, গোলাপি, বেগুনিসহ বাহারি ফুলের মিশেল- এ যেন এক নৈসর্গিক স্বর্গরাজ্য। বলছিলাম রেস্টুরেন্ট ‘ঠিকানা ডে আউটার্স’ এর কথা। সবাই একে ‘ঠিকানা’ বলেই চেনে।

এখানে ছবি তোলার জন্য এখানে রয়েছে বাহারি রঙের ফুল দিয়ে তৈরি বিভিন্ন ধরনের স্পট। যা সহজেই আপনার দৃষ্টি আকর্ষণ করবে। পুরো ঠিকানা জুড়ে রয়েছে কয়েক’শ ফুলের গাছ। দেখেই মনে হবে, কোনো ফুলের রাজ্যে ঘুরে বেড়াচ্ছেন।

চাইলে পছন্দমতো ফুল গাছের চারাও কিনতে পারবেন এখান থেকে। অল্প সময়ের মধ্যেই রেস্টুরেন্টটি মানুষের মনে জায়গা করে নিয়েছে এটি। ফলে সাপ্তাহিক ছুটি ছাড়াও কর্ম দিবসের দিনগুলোতেও এখানে সাধারণ মানুষের ভিড় লেগে থাকে।

রাজধানী ঢাকার বাড্ডার মাদানি এভিনিউ এলাকার ১০০ ফিটে অবস্থিত। ঠিকানা হতে পারে আপনার হূদয় মন্দিরের কিছু সময়ের শান্তির পরশ।

এখানে জনপ্রতি প্রবেশ মূল্য ২০০ টাকা। কমপক্ষে একদিন দিন আগে বুকিং করতে হবে। ঠিকানা ডে আউটার্স এর খাবারের মান অনেক উন্নত। এখানে সকল দেশীয় খাবারের পাশাপাশি বিদেশী খাবারও পাওয়া যায়।

এই রেস্টুরেন্টে খাবারের একাধিক প্যাকেজ রয়েছে। বোরহানি  ৪০ টাকা, ড্রিঙ্কস ১২৫ -৩০০ টাকা, কফি ২০০-২৬০ টাকা, বার্গার এবং ফাস্ট ফুড ৩০০-৫৯০ টাক, ফিঙ্গার ফুড ৩২০-৭০০ টাকা, চাইনিজ ফুড ৪৩০-৫৬০ টাকা, কাবাব ৫৮০-১৭২০ টাকা, সেট মেনু ৬৫০-১১৩০ টাকা, ঠিকানা স্পেশাল ৮৬০-৫৫০০ টাকা।

এছাড়াও রয়েছে বাংলা, ইন্ডিয়ান এবং ইতালিয়ান  ফুড। ‘ঠিকানা ডে আউটার্স’ এ থাকার জন্য রয়েছে গেস্ট হাউজ। কিন্তু দুঃখের বিষয় হলও এখানে রাত্রি যাপন করা যায় না। তবে আপনি চাইলে সারাদিন থাকতে পারবেন।

এই গেস্ট হাউজে সারাদিন থাকার জন্য আপনাকে গুনতে হবে ৪ হাজার টাকা। আর হ্যাঁ, গেস্ট হাউজে থাকার জন্য সময়কাল সকাল ১১টা থেকে রাত ১০টা পর্যন্ত। ‘ঠিকানা ডে আউটার্স’ এ প্রবেশ বুকিং নিশ্চিত করতে ফোন করতে পারেন +৮৮ ০১৭২৬-৬৬৬৬৬৩ অথবা করতে পারেন এস এম এস। কিছু সময়ের জন্য নিশ্চিত করতে পারেন আপনার অনাবিল আনন্দ।