জামিনের পর হাসপাতালে রোজিনা

চ্যানেল ৯৬বিডি.কম,
ঢাকা : জামিনে কারামুক্ত প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে চিকিৎসার জন্য রাজধানীর স্কয়ার হাসপাতালে নেওয়া হয়েছে। রোববার (২৩ মে) বিকেল ৬টা ২৫ মিনিটের দিকে তাকে হাসপাতালে নেওয়া হয়।

বিকেল ৪টা ১২ মিনিটে তিনি কাশিমপুর কেন্দ্রীয় কারাগার থেকে মুক্ত হওয়ার পর তাকে হাসপাতালে নেওয়া হয়।রোববার (২৩ মে) ঢাকার মহানগর হাকিম বাকী বিল্লার আদালত এ জামিন মঞ্জুর করেন। এ সময় পাঁচ হাজার টাকার বন্ডে এবং পাসপোর্ট জমা দেয়ার শর্তে তাকে এ জামিন দেয়া হয়।

জামিনে কারামুক্ত প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে চিকিৎসার জন্য রাজধানীর স্কয়ার হাসপাতালে নেওয়া হয়েছে।

এর আগে, গত বৃহস্পতিবার ঢাকার মহানগর হাকিম বাকী বিল্লার আদালতে জামিন প্রশ্নে ভার্চুয়াল শুনানি হয়। এ সময় রাষ্ট্রপক্ষের সুপারিশক্রমে আজ আদেশ দেয়ার কথা জানান আদালত।

ভ্যাকসিন ক্রয়/সংগ্রহ সংক্রান্ত সরকারি নথির ‘ছবি তোলা’ এবং ‘চুরির’ অভিযোগে ‘অফিসিয়াল সিক্রেটস’ আইনের মামলায় রোজিনাকে গ্রেপ্তার দেখানো হয়েছে। সোমবার রাতে রোজিনাকে থানা হাজতে রেখে মঙ্গলবার সকালে তাকে আদালতে হাজির করে শাহবাগ থানা পুলিশ।

এর আগে প্রথমে সচিবালয়ে স্বাস্থ্য সেবা বিভাগে আটকে রেখে ৫ ঘন্টা সাংবাদিক রোজিনা ইসলামকে শারীরিক ও মানসিক নির্যাতন করা হয়। পরে মধ্য রাতে তার বিরুদ্ধে অফিসিয়াল সিক্রেটস অ্যাক্টে রাষ্ট্রীয় নথি চুরির মামলা করা হয়।