করোনায় একদিনে আরও ২৮ মৃত্যু

চ্যানেল ৯৬বিডি.কম,

ঢাকা : করোনায় বাংলাদেশে আরও ২৮ জনের মৃত্যু হয়েছে। শনিবার সকাল আটটা থেকে রবিবার সকাল আটটা পর্যন্ত ২৪ ঘণ্টায় তাদের মৃত্যু হয়। একই সময়ে ভাইরাসটি শনাক্ত হয়েছে আরও ১৩৫৪ জনের দেহে।

রোববার বিকালে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ১৫ হাজার ২০৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৮ দশমিক ৯০ শতাংশ।

নতুন ২৮ জনকে নিয়ে দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মোট মৃত মানুষের সংখ্যা দাঁড়িয়েছে ১২ হাজার ৩৭৬ জনে। শনাক্ত হওয়া নতুন ১৩৫৪ জনকে নিয়ে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৭ লাখ ৮৯ হাজার ৮০ জনে। করোনা থেকে আরও ৮৯৯ জন সুস্থ হওয়ায় মোট সুস্থ হয়েছেন ৭ লাখ ৩০ হাজার ৬৯৭ জন।

২৪ ঘণ্টায় মারা যাওয়া ২৮ জনের মধ্যে ঢাকা বিভাগের ১০ জন। এছাড়া চট্টগ্রামে ৭, সিলেটে ৫, বরিশালে ৩, রংপুরে ২ এবং ময়মনসিংহে একজন মারা গেছেন।

২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ২০ জন পুরুষ এবং ৮ জন নারী। এদের ২৭জন হাসপাতালে মারা গেছেন। আর একজন মারা গেছেন বাড়িতে। এ পর্যন্ত ভাইরাসটিতে মোট মারা যাওয়া ১২ হাজার ৩৭৬ জনের মধ্যে পুরুষ ৮ হাজার ৯৮৮ জন এবং নারী ৩ হাজার ৪২৮ জন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ১৪ জনেরই বয়স ৬০ বছরের বেশি। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের ১০ জন, ৪১ থেকে ৫০ বছরের ৩ জন এবং ৩১ থেকে ৪০ বছরের একজন রয়েছেন।