ফের চালু এসএ টিভি, বন্ধ চ্যানেল নাইন

চ্যানেল ৯৬বিডি.কম,

ঢাকা :  স্যাটেলাইট ভাড়া  বকেয়া থাকায় বেসরকারি টেলিভিশন এসএ টিভি ও চ্যানেল নাইনের  বৃহস্পতিবার মধ্যরাতে সম্প্রচার বন্ধ করে দেয়া হয়। তবে এসএ টিভি বকেয়া বিল পরিশোধ করলে শুক্রবার দুপুরে চালু হয়। আর এখনো বন্ধ আছে চ্যানেল নাইন।

শুক্রবার দুপুরে বিষয়টি নিশ্চিত করে স্যাটেলাইট কোম্পানি লিমিটেডের চেয়ারম্যান শাহজাহান মাহমুদ। তিনি বলেন, বেসরকারি এই চ্যানেল দু’টির অল্প কিছু টাকা বকেয়া ছিলো, এজন্য সম্প্রচার বন্ধ করে দেয়া হয়েছিলো। তবে এসএ টিভি বকেয়া পরিশোধ করায় দুপুরে সম্প্রচার আবার চালু করে দেয়া হয়েছে।

চ্যানেল নাইনের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, তারাও যোগাযোগ করেছে, রোববারের মধ্যে চ্যানেল নাইন চালু করে দেয়া হবে। এ বিষয়ে এসএ টিভির ডেপুটি হেড অব নিউজ বেলাল হোসেন বলেন, আমরা বকেয়া পরিশোধ করেছি। আমাদের সম্প্রচার চলছে।

প্রসঙ্গত, ২০১৮ সালে স্যাটেলাইট উৎক্ষেপণের পর থেকে দেশি টেলিভিশনগুলো বঙ্গবন্ধু স্যাটেলাইটের মাধ্যমে সম্প্রচার চালাচ্ছে।বেসরকারি টেলিভিশনগুলো আগে মূলত সিঙ্গাপুরভিত্তিক স্যাটেলাইট ব্যবহার করত। সেখানে ভাড়া পরিশোধে অগ্রিম দেয়ার ব্যাপার ছিল না। তবে বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণের পর থেকে অগ্রিম ভাড়া পদ্ধতি চালু হয়।