মেয়েকে বাঁচাতে প্রাণ গেল মায়ের ;সড়কে ঝরল ৬ প্রাণ

৯৬বিডি ডেস্ক : নাটোর মহাসড়কে নিয়ন্ত্রণ হারিয়ে দ্রুতগতিতে ধেয়ে আসা একটি ট্রাকের সামনে পরেছিলেন মা-মেয়ে। মেয়েকে ধাক্কা দিয়ে দূরে সরাতে পারলেও নিজে বাঁচতে পারেননি। নেত্রকোনায় এক শিশু, গাইবান্ধায় একজন,  নরসিংদীতে একজন, সিরাজগঞ্জে একজন, মুন্সীগঞ্জে একজনসহ মোট ৬ জনের মৃত্যু হয়েছে।

নাটোর : মহাসড়কে নিয়ন্ত্রণ হারিয়ে দ্রুতগতিতে ধেয়ে আসা একটি ট্রাকের সামনে পরেছিলেন মা-মেয়ে। মেয়েকে ধাক্কা দিয়ে দূরে সরাতে পারলেও নিজে বাঁচতে পারেননি। মঙ্গলবার সকালে ঘটনাটি ঘটেছে নাটোরের বড়াইগ্রাম উপজেলার বড়াইগ্রাম সদরের বনপাড়া-হাটিকুমরুল মহাসড়কে। এ ঘটনায় ট্রাকটি জব্দ করেছে হাইওয়ে পুলিশ। নিহত মায়ের নাম নুরজাহান বেগম (৩৫)। তিনি বড়াইগ্রাম পৌর এলাকার বাসিন্দা। বনপাড়া হাইওয়ে থানার ওসি খন্দকার শফিকুল ইসলাম নুরজাহানের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, লাশ ময়নাতদন্তের জন্য নাটোর সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

নেত্রকোনা : নেত্রকোনায় সড়ত অতিক্রমের সময় ড্রাম ট্রাকের ধাক্কায় হাবিবা আক্তার (৭) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে নেত্রকোনার দুর্গাপুর উপজেলায় বিরিশিরি-শ্যামগঞ্জ আঞ্চলিক মহাসড়কে শান্তিপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত শিশু ওই এলাকার মো. নুরুদ্দীনের মেয়ে।

গাইবান্ধা : গাইবান্ধার গোবিন্দগঞ্জে বালুবাহী ট্রাক্টরের (কাকড়া) চাপায় রাকিবুল হাসান (১৪) নামে নবম শ্রেণির এক শিক্ষার্থী নিহত হয়েছে। এসময় আহত হয় তার সঙ্গে থাকা অপর এক শিক্ষার্থী। মঙ্গলবার সকাল পৌনে ১১টার দিকে গোবিন্দগঞ্জ-নাকাই সড়কের নতুন বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। রাকিবুল গাইবান্ধা সদরের গোরস্থানপাড়ার হারুন অর রশিদের ছেলে। সে স্থানীয় একটি স্কুলে নবম শ্রেণিতে পড়ত।

নরসিংদী : নরসিংদীর রায়পুরায় প্রাইভেট কারের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে আবদুস সাত্তার (৩৬) নামের এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। ঢাকা-সিলেট মহাসড়কের রায়পুরার চারাবাগে বুধবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে এই দুর্ঘটনা ঘটে।হাইওয়ে পুলিশ সূত্র জানিয়েছে, আবদুস সাত্তার মোটরসাইকেল চালিয়ে ভৈরব থেকে নরসিংদীর দিকে যাচ্ছিলেন। মহাসড়কের চারাবাগ এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি প্রাইভেট কারের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই নিহত হন তিনি। নিহত আবদুস সাত্তার নরসিংদীর পলাশের ডাঙ্গার ফরমান আলীর ছেলে।

সিরাজগঞ্জ : সিরাজগঞ্জে দুটি মটরসাইকেলের দুর্ঘটনায় রাস্তায় পড়ে যাবার পর ট্রাক চাপায় এক নারী বাইক আরোহীর মৃত্যু হয়েছে। মঙ্গলবার সকালে বঙ্গবন্ধু সেতুর পশ্চিম সংযোগ মহাসড়কের সদর উপজেলার মূলিবাড়ি চেকপোস্ট এলাকায় এ দুর্ঘটনা ঘটে বলে বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার এসআই আব্দুল মজিদ জানান।নিহত মনিকা আক্তার মৌ (২০) রাজশাহীর চারঘাট উপজেলার চিরকুন্ডি গ্রামের আশিকুর রহমানের স্ত্রী।

মুন্সীগঞ্জ : মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলায় কভার্ড ভ্যানের ধাক্কায় এক পথচারী নিহত হয়েছেন। উপজেলার ভবেরচর হাইওয়ে পুলিশ ফাঁড়ির পরিদর্শক মো. কামাল উদ্দিন জানান, মঙ্গলবার  সকাল সাড়ে ৬টার দিকে ভাটেরচর বাসস্ট্যান্ডে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে তিনি নিহত হন। নিহত কার্তিক দাসের (৫০) বাড়ি ময়মনসিংহ। তিনি ওই এলাকায় পরিবার নিয়ে বাস করতেন।