অসহায় মানুষকে বিমান বাহিনীর ত্রাণ সহায়তা

চ্যানেল ৯৬বিডি.কম,

ঢাকা: করোনা মহামারির সংকটময় এ পরিস্থিতিতে অসহায় মানুষের মধ্যে ত্রাণ বিতরণ, বিনামূল্যে চিকিৎসাসেবা, অসামরিক সদস্যদের করোনা টিকা দেয়াসহ বিভিন্ন কার্যক্রম অব্যাহত রেখেছে বিমান বাহিনী।

বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাতের নির্দেশে বাহিনীর বিভিন্ন ঘাঁটি ত্রাণ সহায়তা কার্যক্রম পরিচালনা করছে।

এরই ধারাবাহিকতায় রোববার (২ মে) ঢাকার কুর্মিটোলা বিমান বাহিনী ঘাঁটি বঙ্গবন্ধু এর পার্শ্ববর্তী এলাকায় বসবাসরত ৫০৮ দুস্থ ও দরিদ্র পরিবারের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ করেছে। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানায়।

আইএসপিআর জানায়, বিমান বাহিনী ঘাঁটি বঙ্গবন্ধু এর প্রশাসনিক শাখার অধিনায়কসহ অন্যান্য কর্মকর্তাদের উপস্থিতিতে দুস্থ ও দরিদ্র পরিবারের মধ্যে যথাযথ স্বাস্থ্যবিধি পালন করে ওই ত্রাণসামগ্রী বিতরণ করা হয়।

এছাড়া বিমান বাহিনী ঘাঁটি পাহাড়কাঞ্চনপুর, টাঙ্গাইল ঘাঁটির পার্শ্ববর্তী এলাকার নিম্ন আয়ের দুস্থ ও অসহায় পরিবারের মধ্যে যথাযথ স্বাস্থ্যবিধি পালন করে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়। ত্রাণসামগ্রী বিতরণের সময় ঘাঁটির রক্ষণাবেক্ষণ শাখার অধিনায়কসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বাংলাদেশ বিমান বাহিনী করোনাকালীন অসামরিক জনগণকে মানবিক সহায়তার পাশাপাশি স্বাস্থ্যসেবা দেওয়ার জন্য বিভিন্ন ঘাঁটিতে করোনার প্রাথমিক উপসর্গ নির্ণয় ও পরামর্শ কেন্দ্র এবং বিশেষ মেডিক্যাল ক্যাম্প স্থাপনের মাধ্যমে বিনামূল্যে ওষুধ-চিকিৎসাসেবা দেওয়া অব্যাহত রয়েছে।

জাতীয় যেকোনো ধরনের দুর্যোগ মোকাবিলা ও করোনা ভাইরাস প্রতিরোধকল্পে বাংলাদেশ বিমান বাহিনী বিভিন্ন কার্যক্রম পরিচালনার মাধ্যমে জনগণের পাশে রয়েছে।