টিকার প্রথম ডোজ দেয়া বন্ধ, উদ্বিগ্ন বিএনপি : মির্জা ফখরুল

চ্যানেল ৯৬বিডি.কম,

ঢাকা : করোনা ভাইরাসের টিকার প্রথম ডোজ দেয়া বন্ধ থাকায় বিএনপি উদ্বেগ প্রকাশ করেছে বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে ফখরুল বলেন, ভ্যাকসিন সংগ্রহের বিষয়ে আমি শুধু এতটুকু বলতে চাই, তারা একটা সঠিক সিদ্ধান্ত নিতে পারেনি। শুধুমাত্র দুর্নীতির কারণ, অন্য কোনো কারণ এর মধ্যে জড়িত নয়।

ফখরুল বলেন, শনিবার বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে দলের স্থায়ী কমিটির সভা হয়। দেশে টিকার প্রথম ডোজ দেওয়া বন্ধ থাকায় সভায় উদ্বেগ প্রকাশ করা হয়।

সেই সভার সিদ্ধান্ত জানাতে আয়োজিত এই ভার্চুয়াল সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব বলেন, সরকার কোনো কর্ণপাত না করে শুধুমাত্র তাদের দুর্নীতির জন্যে নিজস্ব দুর্নীতিপরায়ণ কোম্পানির মাধ্যমে শুধুমাত্র ভারত থেকেই একমাত্র কোম্পানির ভ্যাকসিন সংগ্রহ করতে কার্য্ক্রম গ্রহণ করেছিল।

বিষয়টি নিয়ে সরকারের সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, তারা বিকল্প উৎসের কোনো অনুসন্ধান করেনি এবং বিকল্প উৎস থেকে ভ্যাকসিন সংগ্রহের আবশ্যকতা তারা গুরুত্ব সহকারে বিবেচনা করেনি।

শনিবারের স্থায়ী কমিটির সভার বিভিন্ন সিদ্ধান্ত তুলে ধরে ফখরুল বলেন, সম্প্রতি ভারত অক্সিজেন রপ্তানি বন্ধ ঘোষণা করায় বিকল্প উৎস থেকে অক্সিজেন আমদানি এবং দেশে অক্সিজেন উৎপাদন বাড়ানোর ব্যবস্থা করার দাবি জানানো হয়েছে সভায়।