লাল কার্ড নিয়ে হতাশ বার্সা কোচ

চ্যানেল ৯৬বিডি.কম,

স্পোর্টস ডেস্ক : শক্ত অবস্থানে থেকেও ঘরের মাঠে হেরেছে দল।  সঙ্গে ‘অজানা’ কারণে তাকে দেওয়া হয়েছে লাল কার্ড। দুইয়ে মিলে হতাশার যেন শেষ নেই বার্সেলোনার কোচ রোনাল্ড কুমানের। ঠিক কী কারণে তাকে বহিষ্কৃত হতে হয়েছে, সেটাও জানেন না এই ডাচ।

আর তাই রেফারির সিদ্ধান্তকে প্রয়োজনে চ্যালেঞ্জ জানানোর হুমকিও দিলেন তিনি।

লা লিগায় কাম্প নউয়ে বৃহস্পতিবার ২-১ ব্যবধানে হারে বার্সেলোনা। ম্যাচের ৬৩তম মিনিটে দারউইন মার্চিসের গোলে স্কোরলাইনে সমতা আসার খানিক পর লাল কার্ড দেখেন কুমান। ফলে নিজেদের পরের ম্যাচে আগামী রোববার ভালেন্সিয়ার বিপক্ষে ডাগআউটে থাকতে পারবেন না তিনি।

রয়টার্সের প্রতিবেদন অনুযায়ী পরের সপ্তাহে পয়েন্ট তালিকার শীর্ষে থাকা আতলেতিকো মাদ্রিদের বিপক্ষে ম্যাচেও ডাগআউটে নিষিদ্ধ থাকবেন কুমান। প্রতি-আক্রমণে গোল হজম করায় ডাগআউটে বেশ ক্ষুব্ধ দেখা যায় কুমানকে। খানিক পরেই তাকে লাল কার্ড দেখানো হয়।

ম্যাচ শেষে মুভিস্টারকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন, এর পেছনের কারণ জানেন না তিনি। “আমি বুঝতে পারছি না কেন তারা আমাকে বহিষ্কার করল। তারা বলেছে এটা চতুর্থ রেফারিকে অসম্মান করার দায়ে।

আমি কি বলেছিলাম, তা জানতে চাই। উল্টো তিনিই আমার উদ্দেশে খারাপ আচরণ করেছিলেন। রেফারির রিপোর্টে তারা যদি এমন কিছু উল্লেখ করে যা আমি বলিনি, তাহলে আমাকে কিছু একটা করতে হবে।

চতুর্থ রেফারিকে উদ্দেশ করে কুমান নাকি বলেছিলেন ‘কি এক চরিত্র’-ওই ঘটনার কারণ হিসেবে রেফারি তার প্রতিবেদনে এমনটাই লিখেছেন বলে মার্কা তাদের প্রতিবেদনে জানিয়েছে।