রাজশাহীতে করোনা উপসর্গে ২ জনের মৃত্যু

চ্যানেল ৯৬বিডি.কম,

রাজশাহী: রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনা উপসর্গে দুই জনের মৃত্যু হয়েছে।রোববার (১৮ এপ্রিল) দুপুরে হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, করোনা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় করোনা উপসর্গ নিয়ে দুই জনের মৃত্যু হয়েছে। তারা হাসপাতালের করোনা ওয়ার্ডে (২৯ ও ৩০ নম্বর ওয়ার্ড) মৃত্যুবরণ করেন।

মৃত্যুর পর তাদের মরদেহ থেকে নমুনা সংগ্রহ করা হয়েছে। এছাড়া তাদের মরদেহ স্বাস্থ্যবিধি মেনেই দাফন করতে নির্দেশ দেওয়া হয়েছে। এদিন আইসিইউতে একজন করোনা রোগীরও মৃত্যু হয়েছে বলে জানান উপ-পরিচালক।

তিনি বলেন, বর্তমানে করোনা ওয়ার্ডে ৬৬ জন পজিটিভ রোগী চিকিৎসাধীন আছেন। এছাড়া উপসর্গ নিয়ে ৫১ জন এবং আইসিইউতে আট জন চিকিৎসাধীন রয়েছেন।

এদিকে, রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, কেউ করোনায় মারা গেলে তার তথ্য বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ও স্বাস্থ্য অধিদপ্তরের কার্যালয়ে পাঠানো হয়। আর উপসর্গ নিয়ে মারা গেলে তার নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়। নমুনা পরীক্ষায় পজিটিভ রিপোর্ট এলে তারপরই তার তথ্য করোনায় মৃতদের মধ্যে যুক্ত করা হয়।