মমতার প্রচারণায় নিষেধাজ্ঞা

চ্যানেল ৯৬বিডি.কম,

আন্তর্জাতিক ডেস্ক :  পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও তৃণমূল কংগ্রেস প্রধান মমতা বন্দ্যোপাধ্যায়ের বিধানসভা নির্বাচনের প্রচারণার ওপর সোমবার রাত আটটা থেকে মঙ্গলবার রাত আটটা পর্যন্ত ২৪ ঘণ্টার নিষেধাজ্ঞা জারি করেছে দেশটির জাতীয় নির্বাচন কমিশন।

ভারত ও কলকাতার সংবাদমাধ্যমগুলো জানাচ্ছে, নিষেধাজ্ঞা চলাকালীন পশ্চিমবঙ্গে চলমান বিধানসভা নির্বাচনের কোনো প্রচরাণায় অংশ নিতে পারবেন না মমতা। সোমবার ভারতের জাতীয় নির্বাচন কমিশনের পক্ষ থেকে থেকে এই নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

নির্বাচন কমিশন জানিয়েছে, প্রচারে প্ররোচনামূলক ভাষণ দেওয়ার অভিযোগে মমতাকে পাঠানো নোটিশের জবাবে কমিশন সন্তুষ্ট না হওয়াতেই ২৪ ঘণ্টার এই নিষেধাজ্ঞা। মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রচারে ওপর নিষেধাজ্ঞা আনার দাবি উঠেছিল বিজেপির পক্ষ থেকে।

তবে পশ্চিমবঙ্গে ক্ষমতাসীন দল তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে নির্বাচন কমিশনের এমন সিদ্ধান্তের জন্য কমিশনকে বিজেপির শাখা সংগঠন বলে সমালোচনা করা হয়েছে। উল্লেখ্য, ভারতের কেন্দ্র সরকারে ক্ষমতাসীন বিজেপি নির্বাচনে মমতার প্রধান প্রতিদ্বন্দ্বী।

নিষেধাজ্ঞার কড়া সমালোচনা করে তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ বলেন, ‘মানুষ এর জবাব দেবে। পক্ষপাতদুষ্ট এই কমিশন বিজেপির শাখা সংগঠন। ভোটের বাক্সে এর জবাব দেবে মানুষ।