ফরিদপুরে ১৩ গ্রামে তারাবি নামাজ, মঙ্গলবার রোজা

চ্যানেল ৯৬বিডি.কম,
ফরিদপুর : ফরিদপুরের ১৩ গ্রামে সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোর সঙ্গে মিল রেখে আগামীকাল মঙ্গলবার (১৩ এপ্রিল) থেকে পবিত্র রোজা পালন শুরু করবেন মুসল্লিরা।
বোয়ালমারী উপজেলার শেখর ও রুপাপাত ইউনিয়নের ১৩ গ্রামের মানুষ পবিত্র রোজা পালন শুরু করবেন। সোমবার (১২ এপ্রিল) এশার নামাজের পর তারাবি আদায় করা হয়। ভোররাতে সাহরি খাওয়ার মধ্য দিয়ে পবিত্র রোজার আনুষ্ঠানিকতা শুরু হবে তাদের।
শেখর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. ইসরাফিল মোল্যা বলেন, উপজেলার শেখর ও রুপাপাত ইউনিয়নের ১৩ গ্রামের মানুষ মঙ্গলবার ভোররাতে সাহরি খাওয়ার মধ্য দিয়ে পবিত্র রোজার আনুষ্ঠানিকতা শুরু করবেন।
তিনি আরও বলেন, দীর্ঘদিন ধরে এই গ্রামগুলোর মানুষ সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোর সঙ্গে সঙ্গে মিল রেখে রোজা ও ঈদ পালন করে আসছেন।
বোয়ালমারী উপজেলা পরিষদের চেয়ারম্যান এম এম মোশাররফ হোসেন বলেন, উপজেলার শেখর ও রুপাপাত ইউনিয়নের কাটাগড়, সহস্রাইল, মাইটকোমড়া, গঙ্গানন্দপুরসহ ১৩ গ্রামের মানুষ সৌদি আরবের সঙ্গে মিল রেখে রোজা ও দুই ঈদ পালন করেন।
তিনি আরও বলেন, সোমবার রাতে এশার নামাজের পর তারাবি আদায় করেছেন তারা। ভোররাতে সাহরি খাওয়ার মধ্য দিয়ে পবিত্র রোজার আনুষ্ঠানিকতা শুরু হবে।