লকডাউনে খাবার নিশ্চিতের দাবি

চ্যানেল ৯৬বিডি.কম,

রংপুর : লকডাউনে খাদ্য ও চিকিৎসা নিরাপত্তা নিশ্চিত করার দাবিতে মানববন্ধনের আয়োজন করে রংপুর জেলা বাম গণতান্ত্রিক জোট।

করোনার প্রাদুর্ভাব ঠেকাতে সরকার ঘোষিত লকডাউন কার্যকর করার আগেই শ্রমজীবী, দিনমজুর, অসহায় ও দুস্থ মানুষের জন্য এক মাসের খাদ্য ও নগদ পাঁচ হাজার টাকা প্রদানের দাবি জানিয়েছে বাম গণতান্ত্রিক জোট।

একই সঙ্গে সব জেলা ও উপজেলায় করোনা পরীক্ষার পিসিআর ল্যাব স্থাপন, প্রতিদিন বিনামূল্যে এক লাখ নমুনা পরীক্ষা,  অক্সিজেন সরবরাহ ও কমপক্ষে ২০টি আইসিইউ বেড স্থাপনের দাবি জানান হয়।

সোমবার (১২ এপ্রিল) দুপুরে রংপুর জেলা প্রশাসক কার্যালয়ের সামনে অনুষ্ঠিত মানববন্ধন সমাবেশ থেকে এসব দাবি বাস্তবায়নের সরকারের প্রতি আহ্বান জানানো হয়।

দাবি বাস্তবায়নের আহ্বান জানিয়ে জোট নেতারা বলেন, খাদ্য ও চিকিৎসার নিরাপত্তার নিশ্চিত করা ছাড়া লকডাউন কার্যকর হবে না। মানুষের জীবন-জীবিকার নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

শুধু প্রজ্ঞাপন জারি করে লকডাউন দিয়ে মানুষকে ঘরবন্দি করে মহামারি ঠেকানো সম্ভব হবে না। করোনা প্রতিরোধের নামে এভাবে লকডাউন দেওয়ার হলে অসহায়, দুস্থ, শ্রমজীবী দিনমজুর ও কর্মহীন মানুষকে না খেয়ে মরতে হবে। বিনা চিকিৎসায় মৃত্যুর মুখে ঠেলে দেওয়া হচ্ছে।

অবিলম্বে দাবিগুলো বাস্তবায়নে সরকার প্রধানসহ সংশ্লিষ্ট সবার প্রতি আহ্বান জানান বাম গণতান্ত্রিক জোট নেতৃবৃন্দ।

সমাবেশে জোটের সমন্বয়ক আনোয়ার হোসেন বাবলুর সভাপতিত্বে বক্তব্য রাখেন বাসদ রংপুর জেলার আহ্বায়ক আব্দুল কুদ্দুস, সদস্য সচিব মমিনুল ইসলাম, বাসদ (মার্কসবাদী) নেতা আহসানুল আরেফিন তিতু ও শ্রমিক কর্মচারী ফেডারেশন রংপুর জেলার আহবায়ক শাহিদুল ইসলাম সুমন প্রমুখ।