দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়েছে বার্সেলোনা

চ্যানেল ৯৬বিডি.কম,

স্পোর্টস ডেস্ক : একের পর এক ব্যর্থতায় এক সময়ে নিরাশ হয়ে পড়েছিলেন বার্সেলোনা কোচ রোনাল্ড কুমান। ছেড়ে দিয়েছিলেন লা লিগা জয়ের আশা। তবে তার দল যে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়েছে, তাতে ফিকে হয়ে যাওয়া সেই স্বপ্ন এখন নতুন করে দেখতে শুরু করেছেন তিনি।

টানা ১৯ ম্যাচের অজেয় পথচলার আত্মবিশ্বাসে লিগের শেষ ৯টি ম্যাচই জিততে দারুণ আত্মবিশ্বাসী তিনি। গত সোমবার রাতে রিয়াল ভাইয়াদলিদের বিপক্ষে ঘরের মাঠে নিজেদের সেরা রূপের ধারেকাছে ছিল না বার্সেলোনা। তবে নির্ধারিত সময়ের শেষ মিনিটে উসমান দেম্বেলের গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে দলটি।

লিগে এটি তাদের টানা ষষ্ঠ জয়। আসরে বাজে শুরুর পর ছন্দে ফেরা বার্সেলোনা এই নিয়ে টানা ১৯ ম্যাচ অপরাজিত রইলো। গত ৫ ডিসেম্বরের পর আর হারেনি তারা। এই সময়ে তাদের জয় ১৬টি, ড্র তিনটি। আতলেতিকো মাদ্রিদের সঙ্গে ব্যবধান ১ পয়েন্টে কমিয়ে এনেছে বার্সেলোনা।

পয়েন্ট তালিকার নিচের দিকের দলটির বিপক্ষে নিজের খেলোয়াড়দের পারফরম্যান্স আশানুরূপ না হলেও তা খুব একটা ভাবাচ্ছে না কুমানকে। আসরে যে কয়টি ম্যাচ বাকি আছে তা জিততে এই দল সক্ষম। তবে মঙ্গলবার ম্যাচ একটা সতর্কবার্তা, আমরা বুঝতে পেরেছি যে বাকি ম্যাচগুলো জিততে আমাদের সেরাটা দিতে হবে এবং নিখুঁত ফুটবল খেলতে হবে।

সোমবার রাত আমরা খুব একটা সতেজ ছিলাম না, হতে পারে আন্তর্জাতিক বিরতির কারণে। তবে আগে যেমন খেলছিলাম সেই অবস্থায় ফিরতে পারলে বাকি সব ম্যাচ আমরা জিততে পারব।

আগামী শনিবার পরের ম্যাচে রিয়াল মাদ্রিদের মাঠে খেলবে বার্সেলোনা। ওই ম্যাচে যে জিতবে সেই লিগ টেবিলের শীর্ষে উঠবে।

অবশ্য তারপর দিনই রিয়াল বেতিসকে হারিয়ে শীর্ষে ফেরার সুযোগ থাকবে বর্তমানে ৬৬ পয়েন্ট নিয়ে চূড়ায় থাকা আতলেতিকো মাদ্রিদের। সমান ২৯ ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে বার্সেলোনা। তিন নম্বর রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৬৩।