সংক্রমণ রোধে কঠোর মনিটরিংয়ের নির্দেশ প্রধানমন্ত্রীর

চ্যানেল ৯৬বিডি.কম,

ঢাকা : করোনা সংক্রমণরোধে সরকারের নেওয়া সিদ্ধান্ত যথাযথ বাস্তবায়নের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ১৮ দফা নির্দেশনার সঙ্গে ১১ দফা বিধিনিষেধও যেন মানুষ মেনে চলে সে বিষয়ে কঠোরভাবে মনিটরিং করার জন্য সংশ্লিষ্টদের দিক নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী।

সোমবার (৫ এপ্রিল) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভার ভার্চুয়াল বৈঠকে করোনাভাইরাস সংক্রমণের বর্তমান পরিস্থিতি নিয়ে বিশদ আলোচনা হয়। বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব তথ্য জানান মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। তিনি বলেন, সরকারের নির্দেশনা যাতে দেশের মানুষ মেনে চলে সেজন্য সংশ্লিষ্টদের কঠোরভাবে বিষয়টি মনিটরিং করতে বলেছেন প্রধানমন্ত্রী।

তিনি আরও বলেন, ‘নিষেধাজ্ঞা ইস্যুতে মন্ত্রিসভার বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আলাদা বা নতুন করে কোনো নির্দেশনা ছিল না। আগের নির্দেশনা যাতে যথাযথ বাস্তবায়ন হয় সে বিষয়ে বলেছেন।

উল্লেখ্য, করোনার সংক্রমণরোধে সরকারের পক্ষ থেকে নেওয়া হচ্ছে নানারকম পদক্ষেপ। গত ২৯ মার্চ সংক্রমণ নিয়ন্ত্রণে দেশে সরকারের পক্ষ থেকে ১৮ দফা নির্দেশনা জারি করা হয়। পরবর্তী সময়ে ৪ এপ্রিল সংক্রমণ বিস্তার রোধে এক সপ্তাহের জন্য ‘কঠোর বিধিনিষেধ’ আরোপ করেছে সরকার। সোমবার (৫ এপ্রিল) ভোর ৬টা থেকে আগামী ১১ এপ্রিল রাত ১২টা পর্যন্ত এই নিষেধাজ্ঞা বলবৎ থাকবে।