কালকিনি পৌর নির্বাচনে আ.লীগ প্রার্থী হানিফ বিজয়ী

চ্যানেল ৯৬বিডি.কম,

মাদারীপুর :  মাদারীপুরের কালকিনি পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনিত প্রার্থী এসএম হানিফ বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

তিনি পেয়েছেন ৯ হাজার ১৪১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি স্বতন্ত্র প্রার্থী মসিউর রহমান সবুজ পেয়েছেন ৬ হাজার ৬৯৭ ভোট । আর তৃতীয় হয়েছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী সোহেল রানা মিঠু। তিনি পেয়েছেন ৫ হাজার ২৫৫ ভোট। এছাড়া ৬ নং ওয়ার্ডে কমিশনার পদে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন সুরুজ।

বুধবার (৩১ মার্চ) রাতে ফলাফল ঘোষণা করেন মাদারীপুর জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মো. মনিরুজ্জামান।

জেলা নির্বাচন কর্মকর্তা মো. মনিরুজ্জামান বলেন, ‘কালকিনি পৌরসভার নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ হয়েছে। এখানে ভোটাররা অবাধ ও নিরপেক্ষভাবে ভোটাধিকার প্রয়োগ করেছে। বিচ্ছিন্ন দুয়েকটি ঘটনা ছাড়া শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন শেষ হয়েছে।’

উল্লেখ্য, কালকিনি পৌরসভার ৯টি ওয়ার্ডের ১৮টি ভোটকেন্দ্রে মোট ভোটার ৩৩ হাজার ৪০০ জন ভোটার রয়েছে। এরমধ্যে পুরুষ ভোটার ১৬ হাজার ৯৫৮ জন ও নারী ভোটারের সংখ্যা ১৬ হাজার ৪৪২ জন।

মেয়র পদে ৬ জন, সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১১ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ৩০ জন প্রতিদ্বন্দ্বিতা করেন। চতুর্থ ধাপে মাদারীপুর জেলার কালকিনি পৌরসভা নির্বাচন গত ১৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও নির্বাচনের পরিবেশ অনুকূলে না থাকায় গত ১২ ফেব্রুয়ারি স্থগিত করে নির্বাচন কমিশন। পরবর্তীতে ৩১ মার্চ নির্বাচনের তারিখ ঘোষণা করে নির্বাচন কমিশন।