জনকণ্ঠ সম্পাদক আতিকউল্লাহ খান মাসুদের ইন্তেকাল; রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক

চ্যানেল ৯৬বিডি.কম,

ঢাকা : দৈনিক জনকণ্ঠ পত্রিকার প্রকাশক, সম্পাদক ও গ্লোব জনকণ্ঠ শিল্প পরিবারে চেয়ারম্যান মোহাম্মদ আতিকউল্লাহ খান মাসুদ মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। সোমবার (২২ মার্চ) ভোর সাড়ে ৫টার দিকে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে তিনি মারা যান।

ভোরের দিকে তিনি হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। দ্রুত তাকে হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

মোহাম্মদ আতিকউল্লাহ খান মাসুদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এক শোকবার্তায় রাষ্ট্রপতি প্রয়াত মোহাম্মদ আতিকউল্লাহ খান মাসুদের রুহের মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

সোমবার ভোর সাড়ে ৫টার দিকে ঢাকার এভারকেয়ার হাসপাতালে মারা যান জনকণ্ঠ সম্পাদক আতিকউল্লাহ খান মাসুদ। ভোরে শ্বাসকষ্টের সমস্যা দেখা দিলে তাকে ওই হাসপাতালে নেয়া হয়েছিল। তার বয়স হয়েছিল ৭০ বছর। তিনি স্ত্রী, দুই ছেলে ও নাতি-নাতনি রেখে গেছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক শোকবার্তায় বলেন, আতিকউল্লাহ খান মাসুদ সংবাদ প্রকাশে সবসময়ই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং মহান মুক্তিযুদ্ধের চেতনা ও আদর্শকে সমুন্নত রেখেছেন।

সরকার প্রধান মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেছেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

উল্লেখ্য, ১৯৯৩ সালে মোহাম্মদ আতিকউল্লাহ খান মাসুদের মালিকানায় দৈনিক জনকণ্ঠ পত্রিকা প্রকাশিত হয়। ১৯৫১ সালের ২৯ শে আগস্ট মুন্সীগঞ্জ জেলার মেদিনী মন্ডল গ্রামে খান পরিবারে জন্মগ্রহণ করেন তিনি।