করোনায় একদিনে ১৩ জনের মৃত্যু

চ্যানেল ৯৬বিডি.কম,

ঢাকা : ফের  করোনায় মৃত্যু ও শনাক্তের হার বাড়ছে।করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ১৩ জনের মৃত্যু হয়েছে। এই সময় নতুন রোগী শনাক্ত হয়েছে আরও ১ হাজার ৬৬ জন।

শুক্রবার বিকেলে করোনার সর্বশেষ পরিস্থিতি জানাতে স্বাস্থ্য অধিদপ্তর থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য দেওয়া হয়েছে।

বিজ্ঞপ্তির তথ্য মতে, গত ২৪ ঘণ্টায় সারাদেশে ১১৮টি আরটি-পিসিআর ল্যাব, ২৯টি জিন-এক্সপার্ট ল্যাব ও ৭২টি র‌্যাপিড অ্যান্টিজেন ল্যাবে অর্থাৎ সর্বমোট ২১৯টি ল্যাবে ১৬ হাজার ১১১টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ৪২ লাখ ৩২ হাজার ১৩৯টি নমুনা। এরমধ্যে রোগী শনাক্ত হয়েছেন ৫ লাখ ৫৫ হাজার ২২২ জন এবং মোট মৃতের সংখ্যা পৌঁছেছে ৮ হাজার ৫১৫ জনে।

এছাড়া গত ২৪ ঘণ্টায় ১ হাজার ২৫২ জন রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এ পর্যন্ত সুস্থ রোগীর মোট সংখ্যা বেড়ে ৫ লাখ ৯ হাজার ১৭২ জন হয়েছে।

২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ৬ দশমিক ৬২ শতাংশ, এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ১২ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯১ দশমিক ৭১ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৫৩ শতাংশ।

বাংলাদেশে গত বছর ৮ মার্চ করোনার প্রথম সংক্রমণ ধরা পড়ে। প্রথম রোগী শনাক্তের ১০ দিন পর গত বছরের ১৮ মার্চ করোনায় প্রথম মৃত্যু হয়।

ভারতসহ বিশ্বের কয়েকটি দেশে নতুন করে লকডাউন দেয়া হয়েছে। আবার অ্যাস্ট্রাজেনেকার  টিকা দেয়ার পর রক্ত জমাট বাধার খবরে টিকা দেয়া বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে থাইল্যান্ড। এমন খবর দিয়েছে বিবিসি।