রাজশাহীতে বঙ্গবন্ধু  টি-টুয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন

চ্যানেল ৯৬বিডি.কম,

রাজশাহী : বঙ্গবন্ধু গোল্ডকাপ টি-টুয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান ও রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বলেছেন, রাজশাহীর ক্রীড়াঙ্গনে রয়েছে অতীত ঐতিহ্য। ক্রীড়াঙ্গনের ঐতিহ্য ফেরানোর কাজ শুরু করেছি। সেই লক্ষ্যেই টুর্নামেন্টগুলো আয়োজন করা হচ্ছে। যেন নতুন নতুন জাতীয় মানের খেলোয়াড় তৈরি হয়।

রাজশাহী ডিভিশনাল ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের উদ্যোগে রাঙাপরি ‘বঙ্গবন্ধু গোল্ডকাপ টি-টুয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট’ এর উদ্বোধনী বক্তব্যে তিনি এ কথা বলেন।

মঙ্গলবার (২৬ জানুয়ারি) বেলা সাড়ে ১১টায় নগরীর শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান বিভাগীয় স্টেডিয়ামে বেলুন উড়িয়ে টুর্নামেন্টটির উদ্বোধন করেন তিনি।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেন, গত দুই-তিন মাস ধরে রাজশাহীর ক্রীড়াঙ্গন নতুন মাত্রা পেয়েছে। বড় আয়োজন থেকে শুরু করে পাড়ায়-মহল্লায় বিভিন্ন টুর্নামেন্ট অনুষ্ঠিত হচ্ছে। চারিদিকে খেলাধূলার আমেজ। অতীতেও রাজশাহীতে এমন খেলাধূলা হতো। মাঝে কিছুটা ভাঁটা পড়েছিল। সেটি কাটিয়ে উঠে আমরা এগিয়ে যেতে চাই।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন- রাজশাহী মেট্রোপলিটন পুলিশের কমিশনার আবু কালাম সিদ্দিক, বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক খালেদ মাহমুদ সুজন ও খালেদ মাসুদ পাইলট।

স্বাগত বক্তব্যে রাজশাহী ডিভিশনাল ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের সভাপতি ও রাজশাহী ডিভিশনাল ক্রিকেট দলের অধিনায়ক জহুরুল ইসলাম অমি বলেন, বিগত সময়ে বাংলাদেশ ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে শক্তিশালী দল হিসেবে প্রতিষ্ঠিত ছিল রাজশাহীর বিভাগীয় দল।

দলটি জাতীয় ক্রিকেট লীগ মোট ৬ বার চ্যাম্পিয়ন হবার গৌরব অর্জন করে। রাজশাহীর সেই সোনালী ফিরিয়ে আনা ও নতুন খেলোয়াড় সৃষ্টির লক্ষ্যে টুর্নামেন্ট আয়োজন করা হয়েছে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে টুর্নামেন্ট কমিটির আহ্বায়ক ক্রিকেটার শাহাজাদা হোসেন, রাসিকের ক্রীড়া স্থায়ী কমিটির সভাপতি ও ১৩নং ওয়ার্ড কাউন্সিলর আবদুল মমিন, ১৪নং ওয়ার্ড কাউন্সিলর আনোয়ার হোসেন আনার, মুসলিম গ্রুপ অব ইন্ডাস্ট্রির চেয়ারম্যান মাসুম সরকার, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আজিজুল আলম বেন্টু, মহানগর যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক তৌরিদ আল মাসুদ রনি, রাসিকের ক্রীড়া স্থায়ী কমিটির সদস্য সচিব ও প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মোঃ মামুন ডলারসহ টিম মালিক, খেলোয়াড়, কোচ এবং ম্যানেজার উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, টুর্নামেন্টে অংশগ্রহণকারী ৬টি দল নিয়েছে। অংশগ্রহণকারী দলগুলো হচ্ছে, কুমারপাড়া রাইডার্স, ফাইটার রাজশাহী, শহীদ শামসুল আলম স্মৃতি সংসদ, মা অটো ব্রিকস, বাংলা ট্রাক ক্রিকেট একাডেমি ও এমএস এ্যাভেঞ্জারস। এই ছয়টি টিমের ৮৪ জন ক্রিকেটার অংশগ্রহণ করছে। বঙ্গবন্ধু গোল্ডকাপ টি-টুয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টে ২৯টি ম্যাচ অনুষ্ঠিত হবে। টুর্নামেনেন্ট জাতীয় দলের খেলোয়াড়দের মধ্যে খেলছেন ফরহাদ রেজা, জুনায়েদ সিদ্দিকী, জহুরুল ইসলাম, সাব্বির হোসেন রুম্মান, সাঞ্জামুল ইসলাম, সাকলাইন সজিব প্রমুখ।