‘আল্লাহু’ ভাস্কর্য হচ্ছে রংপুরে

চ্যানেল ৯৬বিডি.কম,

ঢাকা : আল্লাহ এক অদ্বিতীয়। আল্লাহ ছাড়া আর কোন মাবুদ নাই। সারাজাহানের সৃষ্টি কর্তা মহান আল্লাহতায়ালার গুনবাচক ৯৯ নাম নিয়ে রংপুরে নির্মিত হচ্ছে দৃষ্টিনন্দন ও সুবিশাল ‘আল্লাহু’ ভাস্কর্য।

রংপুরের মিঠাপুকুর উপজেলার খোড়াগাছ ইউনিয়নের রুপসি পাঁচ মাথার মোড়ে দৃষ্টিনন্দন ভাস্কর্য নির্মাণের কাজ প্রায় শেষের দিকে। কারুকার্যের কাজ শেষ হলে আনুষ্ঠানিকভাবে এটি উন্মোচন করা হবে। এটি পরিচিতি পাবে ‘আল্লাহু চত্তর’ হিসেবে ।

এছাড়াও একই এলাকায় পবিত্র আল কুরআনের অবয়বে ‘রেহেল চত্তর’ নির্মাণের কাজও শুরু হয়েছে।

সরেজমিনে  দেখা যায়, রংপুরের মিঠাপুকুর উপজেলার খোড়াগাছ ইউনিয়নের রপসি পাঁচ মাথার মোড়ে চারটি ফলক নিয়ে সুবিশাল একটি স্তম্ভ তৈরির কাজ শেষ হয়েছে।

বর্গাকার স্তম্ভটির চার পাশে আল্লাহ’র গুনবাচন ৯৯ নাম আরবিতে ও বাংলা উচ্চারণসহ উপর থেকে নিচে লেখা হয়েছে। নিচে রয়েছে বর্গাকার বেদি যা আবার দুই স্তরের গোলাকার বেদি দিয়ে পরিবেষ্টিত।

কারুকার্য কাজ সম্পন্ন না হলেও অবয়ব ফুটে ওঠায় দূর দুরান্ত থেকে লোকজন এটি দেখতে আসছেন। ছবি তুলছেন। ধর্মভীরু মুসলমানদের মুখে শোনা যাচ্ছে প্রশংসা। এটি স্থাপনের ফলে পুরো এলাকাটির বাহ্যিক সৌন্দর্য অনেকাংশে বৃদ্ধি পেয়েছে।

খোঁজ নিয়ে জানা যায়, ১ নং খোড়াগাছ ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আসাদুজ্জামানের প্রচেষ্টায় আল্লাহু ভাস্কর্যের নির্মাণ কাজ চলছে। তিনি নিজেই এটির ড্রয়িং ও ডিজাইন করেছেন।

নির্মাণ কাজ অনেকটা শেষ হলেও এখনো কারুকার্যের কিছু কাজ বাকি রয়েছে। তবে ইতিমধ্যেই সামাজিক যোগাযোগ মাধ্যমের বদৌলতে অনেকেই জেনেছেন। তাই দূর দুরান্ত থেকে লোকজন ছুটে আসছেন আল্লাহু ভাস্কর্য দেখতে।

দুই ফিট বাই দুই ফিট বর্গাকার এই স্তম্ভটির উচ্চতা হবে ২৭ ফিট যার ২২ ফিটে রয়েছে আল্লাহর ৯৯ টি নাম এবং উপরে পাঁচ ফিট থাকবে ‘আল্লাহু’ লেখা।