হাইজাম্পে ঋতুর রেকর্ড

চ্যানেল ৯৬বিডি.কম,

ঢাকা : হাইজাম্পে জাতীয় রেকর্ড ভেঙেছেন বাংলাদেশ সেনাবাহিনীর ঋতু আক্তার। নারীদের হাইজাম্পে ১.৭০ মিটার উচ্চতায় লাফিয়ে চমক দেখান ঋতু ।

এই ইভেন্টে সর্বশেষ জাতীয় রেকর্ড গড়েছিলেন বাংলাদেশ নৌবাহিনীর উম্মে হাফসা রুমকির। ২০১৯ সালে ১.৬৮ মিটার উচ্চতায় জাম্প করেছিলেন তিনি। কিন্তু এবার তাকে পেছনে ফেলে এগিয়ে গেলেন ঋতু।

অন্যদিকে জাতীয় অ্যাথলেটিকসেও নিজেদের শ্রেষ্ঠত্ব ধরে রাখলেন ইসমাইল হোসেন ও শিরিন আক্তার। পুরুষ এককে ১০০ মিটার স্প্রিন্টে দ্রুততম মানব হয়েছেন ইসমাইল, একই ইভেন্টের নারী এককে দ্রুততম মানবী হয়েছেন শিরিন।

জাতীয় রেকর্ড ভেঙে ঋতু বলেন, ‘টানা তিন দিন (প্রস্তুতিতে) রেকর্ড মিটারে জাম্প করার পর স্যার (মেহেদী হাসান, বিকেএসপি কোচ) আমাকে বললেন, এবার রেকর্ড হবে তোর। সত্যিই তাই হয়েছে। আমাকে অনেক সহযোগিতা করেছেন স্যার।

আগের রেকর্ডটি ছিল রুমকির। এবারও ভালো জাম্প করেছে সে। তাকে শ্রদ্ধা করি। তবে আমারই জিত হয়েছে। তাই খুব ভালো লাগছে।’

বঙ্গবন্ধু জাতীয় অ্যাথলেটিকসে ১০.৫৫ সেকেন্ড সময় নিয়ে ১০০ মিটার স্প্রিন্টে টানা তৃতীয়বার সেরা হয়েছেন নৌবাহিনীর ইসমাইল। গত আসরের থেকে ০.১৫ সেকেন্ড সময় বেশি নিয়েছেন তিনি। তবে টাইমিংয়ে উন্নতি করেছেন টানা ১১ বারের দ্রুততম মানবী শিরিন।

গতবারের থেকে ০.৩০ সেকেন্ড কম সময় নিয়ে ১১.৮০ সেকেন্ডেই দৌড় শেষ করেন নৌবাহিনীর এই অ্যাথলেট। শুক্রবার সকালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শুরু হয়েছে ৪৪তম জাতীয় অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপ। তিন দিনব্যাপী এই প্রতিযোগিতায় পুরুষ ও মহিলা ২টি গ্রুপে  প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে ৩৬ ইভেন্টে।