চলে গেলেন সাংবাদিক হিলালী ওয়াদুদ

চ্যানেল ৯৬বিডি.কম,

ঢাকা : সাংবাদিক হিলালী ওয়াদুদ চৌধুরী ইন্তেকাল করেছেন। হৃদক্রিয়া বন্ধ হয়ে শুক্রবার সকালে তিনি মৃত্যুবরণ করেন। দৈনিক ভোরের কাগজের জ্যেষ্ঠ সহ-সম্পাদক হিলালীর বুকে ব্যথা ও শ্বাসকষ্ট দেখা দিলে হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয় (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।  তিনি ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের (ডিএসইসি) আসন্ন নির্বাচনে সভাপতি পদপ্রার্থী ছিলেন।

হিলালীর পারিবারিক সূত্র জানায়, জাতীয় প্রেসক্লাবে ডিএসইসির বার্ষিক সাধারণ সভায় যোগদানের জন্য খিলগাঁওয়ের বাসা থেকে বের হচ্ছিলেন হিলালী। এমন সময় বুকে তীব্র ব্যথা অনুভব করেন তিনি। সঙ্গে সঙ্গে তাকে মালিবাগ খিদমাহ হাসপাতালে নেয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

হিলালীর প্রথম জানাজা তার কর্মস্থল ভোরের কাগজ ভবনে, এর পর জাতীয় প্রেসক্লাবে হবে। সেখান থেকে সরাসরি গ্রামের বাড়ি নীলফামারীর ডোমারে নিয়ে দাফন করা হবে।

তিনি স্ত্রী, একমাত্র মেয়ে সামারা হিলালী, মা, ভাইসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। হিলালীর মৃত্যুজনিত কারণে ১৬ জানুয়ারি অনুষ্ঠেয় ঢাকা সাব এডিটরস কাউন্সিলের নির্বাচন পিছিয়ে ২৪ জানুয়ারি নেয়া হয়েছে।

জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন ও সাধারণ সম্পাদক ইলিয়াস খান তার মৃতুতে শোক প্রকাশ করেছেন। এছাড়া ঢাকা সাব এডিটরস কাউন্সিলের সভাপতি জাকির হোসেন ইমন ও সাধারণ সম্পাদক মুক্তাদির অনিক শোক ও সমবেদনা জানিয়েছেন ।