করোনায় দেশে একদিনে অরো ১৭ জনের মৃত্যু

চ্যানেল ৯৬বিডি.কম,

ঢাকা: দেশে একদিনে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ১৭ জনের মৃত্যু হয়েছে। মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৭ হাজার ৬৮৭ জনে। নতুন রোগী শনাক্ত হয়েছে ৯৭৮ জন।

করোনাভাইরাসে মোট আক্রান্ত শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ লাখ ১৮ হাজার ৮৯৮ জনে।নতুন যে ১৭ জন মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ১৫ এবং নারী ২ জন।

বুধবার স্বাস্থ্য অধিদপ্তরের এক বিজ্ঞপ্তি অনুযায়ী জানানো হয়েছে, দেশের সরকারি ও বেসরকারি ১৮১টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ১৫ হাজার ৫৪৪টি।

নমুনা পরীক্ষা বিবেচনায় ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৬ দশমিক ২৯ শতাংশ। আর মোট পরীক্ষায় এ পর্যন্ত শনাক্ত হয়েছেন ১৫ দশমিক ৭১ শতাংশ।

সংস্থার অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা: নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে আরো উল্লেখ করা হয়, এ দিন সুস্থ হয়েছেন ১ হাজার ২১ জন। মোট সুস্থ হয়েছেন ৪ লাখ ৬৩ হাজার ৪৮০ জন। গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্তের পর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যুর কথা জানায় স্বাস্থ্য অধিদপ্তর।

এদিকে, বুধবার প্রযন্তু বিশ্বে শনাক্ত কোভিড-১৯ রোগীর সংখ্যা ইতোমধ্যে সাড়ে ৮ কোটি ৬৪ লাখ পেরিয়েছে, মৃতের সংখ্যা ছাড়িয়েছে ১৮ লাখ ৬৯ হাজার।