মাদারীপুরে প্রবাসীর স্ত্রীকে হত্যায় একজনের ফাঁসি

চ্যানেল ৯৬বিডি ডটকম

মাদারীপুর : মাদারীপুরে প্রবাসীর স্ত্রীকে হত্যার দায়ে রফিকুল নামে একজনকে মৃত্যুদণ্ড দিয়েছে আদালত।বুধবার দুপুরে মাদারীপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারত নিতাই চন্দ্র সাহা এ রায় দেন।

এ তথ্য নিশ্চিত করেছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী সিদ্দিকুর রহমান সিং। দণ্ডপ্রাপ্ত রফিকুল ইসলাম সদর উপজেলার শিরখারা ইউনিয়নের পান্না হাওলাদারের ছেলে।

২০১৮ সালে ১৪ মার্চ রাতে মাদারীপুর শহরের পাঠককান্দির এক ইতালি প্রবাসীর স্ত্রী রুমা আক্তারকে  (২৬) হত্যার মামলায় এ সাজা হয়।

মামলার নথি থেকে জানা গেছে, ২০১৮ সালে রুমা আক্তারের সঙ্গে রফিকুলের মোবাইল ফোনে পরিচয় হয়। সেই সূত্রে তাদের গভীর প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। এ সময় রুমা বারবার রফিককে বিয়ের জন্য চাপ দিতে থাকে।

বিবাহিত রফিকুল বিয়ে করতে চাইছিলেন না। এরই ধারাবাহিকতায় ২০১৮ সালে ১৪ মার্চ রাতে কফির সাথে ঘুমের ওষুধ মিশিয়ে রুমাকে খাওয়ান তিনি। পরে হাত-পা বেঁধে শ্বাসরোধ করে রুমাকে হত্যা করেন রফিকুল।

পর দিন ১৫ মার্চ রুমার মা হেনা বেগম বাদী হয়ে অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধের মাদারীপুর সদর থানায় হত্যা মামলা করেন।

মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী সিদ্দিকুর রহমান সিং বলেন, মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক শাহিন সরদার তদন্তকালে রুমার মোবাইলের কললিস্ট ও অন্যান্য মাধ্যম থেকে তার পরকীয়া প্রেমিক রফিকুলকে শনাক্ত করেন। রফিকুলকে আটক করে জিজ্ঞাসা করলে হত্যার কথা স্বীকার করেন।

ওই বছরের ২ অগাস্ট রফিকুল ইসলামকে আসামি আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা।দীর্ঘ শুনানি শেষে আসামির উপস্থিতিতে এ রায় হল।