ভাস্কর্য ইস্যুতে ফখরুলকে অবস্থান পরিষ্কারের তাগিদ তথ্যমন্ত্রীর

চ্যানেল ৯৬বিডি ডটকম

ঢাকা : ভাস্কর্য নিয়ে সারাদেশ জুড়ে যে বিতর্ক চলছে তাতে নিজের অবস্থান পরিষ্কার করতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে তাগিদ দিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

তিনি বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীরের কাছে এটি নাকি কোনো ইস্যু নয়! তার কাছে ইস্যু হচ্ছে অপরাধী তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনা, আর শাস্তিপ্রাপ্ত খালেদা জিয়ার মুক্তি চাওয়া।

বুধবার (৯ ডিসেম্বর) জাতীয় প্রেস ক্লাবে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির ৮১তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এ কথা বলেন। বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট এ অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, ‘ফখরুল ইসলাম আলমগীরকে তার অবস্থান পরিষ্কার করতে হবে। ভাস্কর্য ইস্যুতে অসভ্যতা হচ্ছে, সেটার বিরুদ্ধে কথা বলতে হবে। অন্যথায় দেশের মানুষ তাদের এ আন্দোলনের পেছনের ইন্ধনদাতা মনে করবে।

হাসান মাহমুদ বলেন, পৃথিবীর সব দেশে ভাস্কর্য আছে। সৌদি আরবে রয়েছে। বলতে গেলে আরব বিশ্বের সব দেশে আছে। তাহলে বাংলাদেশে কেন ভাস্কর্য নিয়ে বিতর্ক হচ্ছে? কারণ একটি রাজনৈতিক দল তাদের উস্কানি দিচ্ছে।

তারা জিয়ার ভাস্কর্য ভাঙতে কেন আন্দোলন করে না?- প্রশ্ন রেখে তিনি বলেন, ‘বঙ্গবন্ধু আর বাংলাদেশ সমার্থক শব্দ। এরা বাংলাদেশ বিরোধী। তাই বঙ্গবন্ধুর ভাস্কর্য ভেঙে বাংলাদেশের বিরোধিতা করতে চায়। এরা জিয়ার ভাস্কর্য ভাঙুক। এ সময় ভাস্কর্য বিরোধীদের প্রতিহত করার আহ্বানও জানান তথ্যমন্ত্রী।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাংবাদিক নেতা শাবান মাহমুদ, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, কণ্ঠশিল্পী এসডি রুবেল প্রমুখ।