ক্ষমতার মোহে অন্ধ হয়ে গেছে বিএনপি : ওবায়দুল কাদের

চ্যানেল ৯৬বিডি ডটকম

ঢাকা : ধর্ম নিয়ে ফায়দা হাসিলের চেষ্টা করছে বিএনপি, ক্ষমতার মোহে তারা  অন্ধ হয়ে গেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বুধবার (৯ ডিসেম্বর) রাজধানীর সংসদ ভবন এলাকায় নিজের সরকারি বাসভবনে ব্রিফিংয়ের সময় সেতুমন্ত্রী এসব কথা বলেন।

বিএনপি নেতাদের উদ্দেশে সেতুমন্ত্রী বলেন, ধর্মীয় উগ্রবাদ ফ্রাংকেনস্টাইনের দানবের মতো।  সুতরাং এখন যাদের পৃষ্ঠপোষকতা করছেন, একদিন তাদের আঘাতে আপনাদের জর্জরিত হতে হবে।

বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ হোক তা মনে মনে বিএনপিও চায় না উল্লেখ করে  ওবায়দুল কাদের বলেন, রাজনৈতিক কারণেই তাদের কোনো আগ্রহ নেই। কারণ বঙ্গবন্ধুহত্যার নেপথ্যে তাদের যোগসাজশে খুনিদের পুরস্কৃত করা হয়েছিল।  এছাড়া, বিচার বন্ধে আইনও করছিল তারা।

বিএনপি ভাস্কর্য নিয়ে কথা বলতে চায় না, এমন বক্তব্য প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, মুক্তিযুদ্ধ, মুক্তিযুদ্ধের চেতনা, সাংস্কৃতিক ঐতিহ্য নিয়ে যখন প্রতিক্রিয়াশীল চক্র চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছে, তখনো বিএনপি নেতারা প্রকাশ্যে কথা বলতে চান না। প্রকারান্তরে বিএনপি তাদের মুক্তিযুদ্ধবিরোধী অবস্থানকেই স্পষ্ট করেছে।

তিনি বলেন, ‘বিএনপি প্রকাশ্যে কিংবা গোপনে উগ্র সাম্প্রদায়িক গোষ্ঠীর অপতৎপরতাকেই সমর্থন দিচ্ছে।  তারা ভেতরে ভেতরে উসকে দিচ্ছে। আবার পৃষ্ঠপোষকতাও করছে। সুতরাং বিএনপি মহাসচিব কোন মুখে উগ্রবাদীদের বিরোধিতা করবেন?

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘ইতোমধ্যেই সহযোগী সংগঠনসহ কিছু জেলা ও মহানগরে কমিটি ঘোষণা করা হয়েছে। বাকি কমিটি ও উপকমিটির যাচাই-বাছাই প্রক্রিয়া শেষ হলেই ঘোষণা করা হবে। ঘোষিত কমিটির বিষয়ে কেউ সংক্ষুব্ধ হলে দলের গঠনতন্ত্র অনুযায়ী আপিল করার সুযোগ রয়েছে বলেও তিনি জানান।